মওদুদী পুত্র ফারুক মওদুদী জামায়াতের বিচার প্রক্রিয়ায় সহযোগিতা করবেন
এইদেশ ডেস্ক, রবিবার, অক্টোবর ০৬, ২০১৩


মওদুদী পুত্র ট্রাইবুনালে দল হিসেবে ৭১ সালে জামায়াতের অপরাধের বিচারের জন্য তথ্য ও দলিলপত্র দিয়ে সহযোগিতার আশ্বাস দিয়েছেন।

ঢাকা সফররত জামায়াতে ইসলামীর প্রতিষ্ঠাতা মওলানা আবুল আলা মওদুদীর পুত্র পাকিস্তানের বিশিষ্ট ইসলামী চিন্তাবিদ ও কলাম লেখক সৈয়দ হায়দার ফারুক মওদুদী শনিবার (৬ অক্টোবর) একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির কেন্দ্রীয় কার্যালয় পরিদর্শন এবং শীর্ষ নেতৃবৃন্দের সঙ্গে বৈঠক করেছেন। বৈঠকে উপস্থিত ছিলেন নির্মূল কমিটির সভাপতি বিচারপতি মোহাম্মদ গোলাম রাব্বানী, নির্বাহী সভাপতি শাহরিয়ার কবির, সহ-সভাপতি অধ্যাপক মুনতাসীর মামুন, সাধারণ সম্পাদক কাজী মুকুল, আইন সম্পাদক ব্যারিস্টার ডঃ তুরিন আফরোজ ও কেন্দ্রীয় কমিটির সদস্য অধ্যাপক মোহাম্মদ সেলিম।।

আলোচনাকালে জামায়াতে ইসলামীর ধর্মের নামে সন্ত্রাসী রাজনীতির কঠোর সমালোচক হায়দার ফারুক মওদুদী পাকিস্তানে নির্মূল কমিটির কার্যক্রমে সহযোগিতার প্রতিশ্রুতি দিয়েছেন। তিনি বলেছেন, তাঁর লাইব্রেরিতে আবুল আলা মওদুদীর রচনাবলী এবং জামায়াতের বিভিন্ন প্রকাশনীর যে সংগ্রহ রয়েছে, আন্তর্জাতিক অপরাধ ট্রাইবুনালে দল হিসেবে গণহত্যা ও মানবতার বিরুদ্ধে অপরাধের জন্য জামায়াতে ইসলামীর বিচারে সহায়তার জন্য তিনি তা ট্রাইবুনালকে সরবরাহ করবেন।

হায়দার ফারুক আরও বলেছেন, সন্ত্রাসী কর্মকাণ্ড এবং ইসলামের অপব্যবহারের জন্য দল হিসেবে জামায়াত নিষিদ্ধকরণের আন্দোলনে আমাদের আরও সোচ্চার হতে হবে। তিনি বলেছেন, জারজ সন্তানের যেমন পৈত্রিক সম্পত্তিতে উত্তরাধিকারত্ব থাকতে পারে না তেমনি বাংলাদেশেও জামায়াতের রাজনীতি করার কোন নৈতিক বা সাংবিধানিক অধিকার থাকতে পারে না। জামায়াত যদি ’৭১-এর কর্মকাণ্ডের জন্য অনুতপ্ত হয়ে ক্ষমা প্রার্থনা করে, তাহলে তাদের ক্ষমার বিষয়টি বিবেচনা করা যেতে পারে।

বাংলাদেশের জামায়াতকে তিনি পরামর্শ দিয়েছেন সন্ত্রাসের রাজনীতি ছেড়ে মানুষের সেবামূলক কাজে নিজেদের নিয়োজিত করা, যাতে আখেরাতে আল্লাহ তাদের গুনাহ মাফ করেন। রাজনীতি করা ছাড়াও মানুষের সেবা করার বহু পথ আছে।

সূত্রঃ প্রেস রিলিজ।